ফিরব না বলেই
- এস.এম. আরিফ - মৃত্যু ২৮-০৪-২০২৪

.
আমি আবার যদি আসি সিগারেটে দিব টান
যদি ফিরেই আসি দল বেধে করব গান !
কখনো হারিয়ে যাব জন স্রোতে
কিংবা গা ভাসাব কোন নির্জন মাতাল সুরে!
.
আর ভুল করব না
সারা দেশটা কে চোখ জুড়িয়ে দেখে নেব!
শালবনে হারিয়ে গিয়ে নক্ষএ দেখে
ঘরে ফেরার ইচ্ছে হারিয়ে ফেলব!
.
ফিরে এসে বৈঠা ধরব
যুদ্ধে যুদ্ধে ক্লান্ত হয়ে চলে যাব
আমি যোদ্ধা বলে ঘোষণা দিব!
বুস কিংবা ট্রামপের মন্ডু নিয়ে দাড়িয়ে থাকব!
.
ফিরে এসে আমি হিটলার হতে চাই
আমি দেখেছি সে স্বর্গ মাদুরে পা রাখছে
আমি শত্রুর ত্রাস হয়ে উঠবইই!
.
এবার ফিরে এসে আমি জগদীশ হব
ভূমিহীন দের মরুভূমিতে শষ্য ফলাতে
সাহায্য করার চেষ্টায় মাথার চুল পাকাব!
.
এবার ফিরে আসলে তোমাকে বলবই
আমি প্রেমিক ছিলাম, এখন যোদ্ধা
আমি তোর বুকও চিরে ফেলতে পারি
তুই বিশ্বাসঘাতক ,আমি অত্মঘাতক !
.
হিংস্র আমি ফিরব না বলেই
সব আগের মতই!
ঈশ্বর আর একটা সুযোগ দিলে
আমিও অমর হয়ে থাকব হয় তো!
আমিও অমর হয়ে থাকব হয় তো!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।